© Naumenkoaleksandr | Dreamstime.com

বিনামূল্যে আলবেনিয়ান শিখুন

আমাদের ভাষা কোর্স ‘শিশুদের জন্য আলবেনিয়ান‘ এর মাধ্যমে দ্রুত এবং সহজে আলবেনিয়ান শিখুন।

bn বাংলা   »   sq.png Shqip

আলবেনিয়ান শিখুন - প্রথম শব্দ
নমস্কার! / আসসালামু আ’লাইকুম Tungjatjeta! / Ç’kemi!
নমস্কার! / আসসালামু আ’লাইকুম Mirёdita!
আপনি কেমন আছেন? Si jeni?
এখন তাহলে আসি! Mirupafshim!
শীঘ্রই দেখা হবে! Shihemi pastaj!

আলবেনিয়ান ভাষা সম্পর্কে বিশেষ কি?

আলবেনীয় ভাষা নিজস্ব ধরনের বিশেষত্ব নিয়ে ভরপুর। আলবেনীয় যুগোস্লাভীয় উপমহাদেশের আলবেনিয়া ও কোসোভোর জাতীয় ভাষা হলেও এটি অন্য কোনও ইউরোপীয় ভাষার সাথে সরাসরি সম্পর্কিত নয়। আলবেনীয় ভাষায় বিশেষ ধরনের ধ্বনি তথ্য বা উচ্চারণ বিশেষত্ব রয়েছে, যা অন্য যুগোস্লাভীয় ভাষায় খুঁজে পাওয়া যায় না। নতুনদের জন্য আলবেনিয়ান 50 টিরও বেশি বিনামূল্যের ভাষা প্যাকগুলির মধ্যে একটি যা আপনি আমাদের কাছ থেকে পেতে পারেন। অনলাইনে এবং বিনামূল্যে আলবেনিয়ান শেখার কার্যকর উপায় হল ’50LANGUAGES’। আলবেনিয়ান কোর্সের জন্য আমাদের শিক্ষার উপকরণগুলি অনলাইনে এবং আইফোন এবং অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশান হিসাবে উভয়ই উপলব্ধ।

আলবেনীয় ভাষার ব্যাকরণের বিশেষত্বের মধ্যে যে কোন অসংখ্যা পদের ব্যবহার রয়েছে। এই ব্যবহারটি এই ভাষাকে অন্য ইউরোপীয় ভাষার তুলনায় অদ্বিতীয় করে তোলে। এই ভাষার শব্দতত্ত্বের মধ্যে সমৃদ্ধি আছে এবং এটি বেশ কিছু অন্যান্য ভাষাগুলিতে দেখা যায় না। এর উপর বেশ কিছু শব্দ উত্পাদিত হয়েছে, যা তাদের সংস্কৃতি এবং ইতিহাসের প্রতিচ্ছবি। এই কোর্সের মাধ্যমে আপনি স্বাধীনভাবে আলবেনিয়ান শিখতে পারবেন - একজন শিক্ষক ছাড়া এবং ভাষা স্কুল ছাড়া! পাঠগুলি স্পষ্টভাবে কাঠামোগত এবং আপনাকে আপনার লক্ষ্য অর্জনে সহায়তা করবে।

আলবেনীয় ভাষায় পদব্যবস্থার সম্পর্কে বিশেষ নিয়ম রয়েছে, এটি ব্যাকরণের বিভিন্ন অংশের মধ্যে পার্স্পেক্টিভ তৈরি করে। আলবেনীয় ভাষায় অনেকগুলি সম্প্রদায় এবং সংস্কৃতি প্রতিষ্ঠিত হয়েছে, যা এই ভাষাকে সমৃদ্ধ এবং বৈচিত্রময় করে। বিষয় অনুসারে সংগঠিত 100টি আলবেনিয়ান ভাষা পাঠ সহ আলবেনিয়ান দ্রুত শিখুন। পাঠের জন্য MP3 অডিও ফাইলগুলি স্থানীয় আলবেনিয়ান স্পিকারদের দ্বারা উচ্চারিত হয়েছিল৷ তারা আপনাকে আপনার উচ্চারণ উন্নত করতে সাহায্য করে।

আলবেনীয় ভাষার লেখন প্রণালী হল ল্যাটিন বর্ণমালা, যা এর পাঠ ও লিখনে সহজতা সৃষ্টি করে। আলবেনীয় ভাষা অন্য ইউরোপীয় ভাষার সাথে তুলনা করলে তার স্বতন্ত্র ভূমিকা এবং নিজস্ব সংস্কৃতি রয়েছে। এটি নিজেই একটি অদ্বিতীয় ভাষা।

এমনকি আলবেনিয়ান শিক্ষানবিসরাও ব্যবহারিক বাক্যগুলির মাধ্যমে ’50LANGUAGES’ দিয়ে আলবেনিয়ান দক্ষতার সাথে শিখতে পারে। প্রথমে আপনি ভাষার মৌলিক কাঠামো জানতে পারবেন। নমুনা সংলাপ আপনাকে বিদেশী ভাষায় নিজেকে প্রকাশ করতে সাহায্য করে। পূর্ব জ্ঞান প্রয়োজন হয় না.

এমনকি উন্নত শিক্ষার্থীরা যা শিখেছে তা পুনরাবৃত্তি করতে এবং একত্রিত করতে পারে। আপনি সঠিক এবং ঘন ঘন উচ্চারিত বাক্যগুলি শিখতে পারেন এবং আপনি সেগুলি অবিলম্বে ব্যবহার করতে পারেন। আপনি দৈনন্দিন পরিস্থিতিতে যোগাযোগ করতে সক্ষম হবে. কয়েক মিনিট আলবেনিয়ান শিখতে আপনার লাঞ্চ বিরতি বা ট্রাফিকের সময় ব্যবহার করুন। আপনি যেতে যেতে পাশাপাশি বাড়িতে শিখুন.