© MasterLu - Fotolia | La Sagrada Familia, Barcelona, spain.

বিনামূল্যে কাতালান শিখুন

আমাদের ভাষা কোর্স ‘শিশুদের জন্য কাতালান‘ দিয়ে দ্রুত এবং সহজে কাতালান শিখুন।

bn বাংলা   »   ca.png català

কাতালান শিখুন - প্রথম শব্দ
নমস্কার! / আসসালামু আ’লাইকুম Hola!
নমস্কার! / আসসালামু আ’লাইকুম Bon dia!
আপনি কেমন আছেন? Com va?
এখন তাহলে আসি! A reveure!
শীঘ্রই দেখা হবে! Fins aviat!

কাতালান ভাষা সম্পর্কে বিশেষ কি?

কাতালান ভাষা স্পেনের একটি প্রধান ভাষা। এটি কাতালনিয়া, বালেয়ারিক দ্বীপপুঞ্জ এবং ভ্যালেন্সিয়ার অফিসিয়াল ভাষা। কাতালনিয়ার রাজনৈতিক এবং সাংস্কৃতিক ইতিহাসের প্রভাবে কাতালান ভাষা এই এলাকার নিজস্ব পরিচয়ের একটি গুরুত্বপূর্ণ প্রতীক। কাতালান ভাষার বিশেষত্ব হল এটি স্পেনিয় ও ফরাসি ভাষার মধ্যবর্তী অবস্থান দখল করে। কাতালান কথা বলা যারা সেই দুটি ভাষায় সহজে মিল পান, কারণ এগুলি মধ্যে অনেক গুলি মিলে যাওয়া বৈশিষ্ট্য রয়েছে। নতুনদের জন্য কাতালান হল 50 টিরও বেশি বিনামূল্যের ভাষা প্যাকগুলির মধ্যে একটি যা আপনি আমাদের কাছ থেকে পেতে পারেন৷ অনলাইনে এবং বিনামূল্যে কাতালান শেখার কার্যকর উপায় হল ’50LANGUAGES’। কাতালান কোর্সের জন্য আমাদের শিক্ষার উপকরণগুলি অনলাইনে এবং আইফোন এবং অ্যান্ড্রয়েড অ্যাপ হিসাবে উভয়ই উপলব্ধ।

কাতালান সাহিত্যের ধন্যতা আরেকটি উল্লেখযোগ্য বিশেষ বৈশিষ্ট্য তৈরি করে। যেমন “Tirant lo Blanc“ লেখা জোনত মার্তোরেল এবং এস্তিভে পুয়ো লেখা “Aigua en cistella“ পৃথিবী সাহিত্যের একটি গুরুত্বপূর্ণ অংশ। তারপর, কাতালান ভাষা তার সুনির্দিষ্ট ধ্বনিতাত্ত্বিক সিস্টেম দ্বারা পাঠকের নিজেকে প্রকাশ করে। এটি অনেকগুলি অনন্য শব্দ অন্তর্ভুক্ত করে, যেমন নরম ব্যঞ্জনবর্ণ, যা অনেক অন্যান্য রোমান ভাষায় দেখা যায় না। এই কোর্সের মাধ্যমে আপনি স্বাধীনভাবে কাতালান শিখতে পারবেন - একজন শিক্ষক ছাড়া এবং ভাষা স্কুল ছাড়া! পাঠগুলি স্পষ্টভাবে কাঠামোগত এবং আপনাকে আপনার লক্ষ্য অর্জনে সহায়তা করবে।

কাতালান ভাষায় অর্ধস্বরের উপস্থিতি একটি মন্তব্যযোগ্য বৈশিষ্ট্য। এগুলি বিভিন্ন প্রসঙ্গে ব্যবহৃত হয় এবং অনেকগুলি ক্ষেত্রে শব্দের অর্থ পরিবর্তন করে। এটি কাতালান ভাষাকে অধ্যয়ন করার জন্য বিশেষ আকর্ষণীয় করে তোলে। কাতালান একটি জীবন্ত এবং উন্নয়নশীল ভাষা। এভাবে, এটি আধুনিক বিশ্বের সাথে সমন্বয় করে, নতুন শব্দ এবং ধারণা যুক্ত করে, যা সামাজিক পরিবর্তন এবং প্রযুক্তিকে উপস্থাপন করে। বিষয় অনুসারে সংগঠিত 100টি কাতালান ভাষা পাঠ সহ দ্রুত কাতালান শিখুন। পাঠের জন্য MP3 অডিও ফাইলগুলি স্থানীয় কাতালান স্পিকারদের দ্বারা উচ্চারিত হয়েছিল৷ তারা আপনাকে আপনার উচ্চারণ উন্নত করতে সাহায্য করে।

কাতালান ভাষায় শিক্ষা গ্রহণ করা প্রয়োজন। এটি পেশাগত উন্নয়নে সহায়তা করতে পারে, সাংস্কৃতিক অভিজ্ঞতিকে সমৃদ্ধ করতে পারে এবং কাতালোনিয়ার মানুষের সাথে আরও গভীর যোগাযোগের সুযোগ সরবরাহ করতে পারে। কাতালান ভাষা কাতালোনিয়ার সমৃদ্ধ সাংস্কৃতিক এবং ঐতিহাসিক ঐতিহ্যের অংশ, তাই কাতালান ভাষা শেখা স্পেনের আঞ্চলিক পরিচয়ের বিষয়ে আরও ভাল ভাবে বোঝা দিতে পারে।

এমনকি কাতালান শিক্ষানবিসরাও ব্যবহারিক বাক্যগুলির মাধ্যমে ’50LANGUAGES’ দিয়ে দক্ষতার সাথে কাতালান শিখতে পারে। প্রথমে আপনি ভাষার মৌলিক কাঠামো জানতে পারবেন। নমুনা সংলাপ আপনাকে বিদেশী ভাষায় নিজেকে প্রকাশ করতে সাহায্য করে। পূর্ব জ্ঞান প্রয়োজন হয় না.

এমনকি উন্নত শিক্ষার্থীরা যা শিখেছে তা পুনরাবৃত্তি করতে এবং একত্রিত করতে পারে। আপনি সঠিক এবং ঘন ঘন উচ্চারিত বাক্যগুলি শিখতে পারেন এবং আপনি সেগুলি অবিলম্বে ব্যবহার করতে পারেন। আপনি দৈনন্দিন পরিস্থিতিতে যোগাযোগ করতে সক্ষম হবে. কয়েক মিনিট কাতালান শিখতে আপনার লাঞ্চ বিরতি বা ট্রাফিকের সময় ব্যবহার করুন। আপনি যেতে যেতে পাশাপাশি বাড়িতে শিখুন.