© javarman - Fotolia | Panoramic view of Athens, Greece

বিনামূল্যে গ্রীক শিখুন

আমাদের ভাষা কোর্স ‘গ্রীক ফর নবাগতদের‘ মাধ্যমে দ্রুত এবং সহজে গ্রীক শিখুন।

bn বাংলা   »   el.png Ελληνικά

গ্রীক শিখুন - প্রথম শব্দ
নমস্কার! / আসসালামু আ’লাইকুম Γεια! Geia!
নমস্কার! / আসসালামু আ’লাইকুম Καλημέρα! Kalēméra!
আপনি কেমন আছেন? Τι κάνεις; / Τι κάνετε; Ti káneis? / Ti kánete?
এখন তাহলে আসি! Εις το επανιδείν! Eis to epanideín!
শীঘ্রই দেখা হবে! Τα ξαναλέμε! Ta xanaléme!

গ্রীক ভাষা শেখার সেরা উপায় কি?

গ্রিক ভাষা শেখার জন্য নির্দিষ্ট পদ্ধতি অনুসরণ করা গুরুত্বপূর্ণ। সঠিক মার্গদর্শন অবশ্যই সফলতা আনে। অনলাইন রিসোর্স অনেক সহায়ক। Duolingo, Memrise এবং Rosetta Stone এর মত অ্যাপ্লিকেশন প্রয়োজনীয়। নতুনদের জন্য গ্রীক হল 50 টিরও বেশি বিনামূল্যের ভাষা প্যাকগুলির মধ্যে একটি যা আপনি আমাদের কাছ থেকে পেতে পারেন৷ অনলাইনে এবং বিনামূল্যে গ্রীক শেখার কার্যকর উপায় হল ’50LANGUAGES’। গ্রীক কোর্সের জন্য আমাদের শিক্ষার উপকরণগুলি অনলাইনে এবং আইফোন এবং অ্যান্ড্রয়েড অ্যাপ হিসাবে উভয়ই উপলব্ধ।

গ্রিক সিনেমা ও সাহিত্য সঙ্গে পরিচিতি আরও ভাল করে তোলে। এইগুলি শোনা ও পড়া ভাষার প্রক্রিয়ায় সাহায্য করে। গ্রিক সঙ্গীত অসাধারণ উপায় শব্দ শেখার। এর মাধ্যমে উচ্চারণ ও শব্দাড়ম্ভ শেখা সহজ হয়। এই কোর্সের মাধ্যমে আপনি স্বাধীনভাবে গ্রীক শিখতে পারবেন - একজন শিক্ষক ছাড়া এবং ভাষা স্কুল ছাড়াই! পাঠগুলি স্পষ্টভাবে কাঠামোগত এবং আপনাকে আপনার লক্ষ্য অর্জনে সহায়তা করবে।

ভাষা অদান-প্রদান প্রোগ্রামগুলি সত্ত্বা প্ল্যাটফর্ম মহত্বপূর্ণ। গ্রিক ভাষীর সাথে সংযোগ স্থাপন করুন। স্থানীয় গ্রিক ভাষার শিক্ষক অথবা শিক্ষা প্রতিষ্ঠান সাথে যোগাযোগ রেখে নির্দিষ্ট পরিকল্পনা অনুসরণ করা উচিত। বিষয় অনুসারে সংগঠিত 100টি গ্রীক ভাষার পাঠ সহ দ্রুত গ্রীক শিখুন। পাঠের জন্য MP3 অডিও ফাইলগুলি স্থানীয় গ্রীক স্পীকারদের দ্বারা উচ্চারিত হয়েছিল৷ তারা আপনাকে আপনার উচ্চারণ উন্নত করতে সাহায্য করে।

দৈনিক জীবনে গ্রিক ভাষা অনুশীলন জরুরি। বাজারে, রাস্তায় অথবা বন্ধুদের সাথে গ্রিকে কথা বলা শেখা উচিত। ভাষা শেখার জন্য ধৈর্য ও উদ্যমশীলতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রতিদিন অনুশীলন করে গ্রিক ভাষা শেখার প্রক্রিয়া চলমান রাখতে হবে।

এমনকি গ্রীক শিক্ষানবিসরাও ব্যবহারিক বাক্যের মাধ্যমে ’50LANGUAGES’ দিয়ে দক্ষতার সাথে গ্রীক শিখতে পারে। প্রথমে আপনি ভাষার মৌলিক কাঠামো জানতে পারবেন। নমুনা সংলাপ আপনাকে বিদেশী ভাষায় নিজেকে প্রকাশ করতে সাহায্য করে। পূর্ব জ্ঞান প্রয়োজন হয় না.

এমনকি উন্নত শিক্ষার্থীরা যা শিখেছে তা পুনরাবৃত্তি করতে এবং একত্রিত করতে পারে। আপনি সঠিক এবং ঘন ঘন উচ্চারিত বাক্যগুলি শিখতে পারেন এবং আপনি সেগুলি অবিলম্বে ব্যবহার করতে পারেন। আপনি দৈনন্দিন পরিস্থিতিতে যোগাযোগ করতে সক্ষম হবে. কয়েক মিনিটের গ্রীক ভাষা শিখতে আপনার লাঞ্চ বিরতি বা ট্রাফিকের সময় ব্যবহার করুন। আপনি যেতে যেতে পাশাপাশি বাড়িতে শিখুন.