© mediagram - Fotolia | Dutch Delft blue souvenir houses in front of an old plate

বিনামূল্যে ডাচ শিখুন

আমাদের ভাষা কোর্স ‘নতুনদের জন্য ডাচ‘ দিয়ে দ্রুত এবং সহজে ডাচ শিখুন।

bn বাংলা   »   nl.png Nederlands

ডাচ শিখুন - প্রথম শব্দ
নমস্কার! / আসসালামু আ’লাইকুম Hallo!
নমস্কার! / আসসালামু আ’লাইকুম Dag!
আপনি কেমন আছেন? Hoe gaat het?
এখন তাহলে আসি! Tot ziens!
শীঘ্রই দেখা হবে! Tot gauw!

ডাচ ভাষা শেখার সেরা উপায় কি?

ডাচ ভাষা শেখার জন্য বর্ণমালা মনে রাখা গুরুত্বপূর্ণ। এটি সহজে শেখার জন্য একটি শ্রেণীবদ্ধ উপায়। অ্যাপ্লিকেশনের সাহায্যে ডাচ শেখা সহজ। মোবাইল অ্যাপ্স যেমন Duolingo, এই সরঞ্জামগুলি সহায়ক। নতুনদের জন্য ডাচ হল 50 টিরও বেশি ফ্রি ল্যাঙ্গুয়েজ প্যাকগুলির মধ্যে একটি যা আপনি আমাদের কাছ থেকে পেতে পারেন৷ অনলাইনে এবং বিনামূল্যে ডাচ শেখার কার্যকর উপায় হল ’50LANGUAGES’। ডাচ কোর্সের জন্য আমাদের শিক্ষার উপকরণগুলি অনলাইনে এবং আইফোন এবং অ্যান্ড্রয়েড অ্যাপ হিসাবে উভয়ই উপলব্ধ।

প্রতিদিন ডাচ বই পড়ুন। বোধগম্য উপন্যাস এবং কবিতা সেরা প্রাথমিক উপকরণ। ডাচ সিনেমা এবং গান শুনুন। ভাষার তালিকা এবং উচ্চারণ শেখার জন্য এটি উত্তম। এই কোর্সের মাধ্যমে আপনি স্বাধীনভাবে ডাচ শিখতে পারবেন - একজন শিক্ষক ছাড়া এবং ভাষা স্কুল ছাড়া! পাঠগুলি স্পষ্টভাবে কাঠামোগত এবং আপনাকে আপনার লক্ষ্য অর্জনে সহায়তা করবে।

ডাচে লেখার অভ্যাস করুন। দৈনিক জীবনে চিঠি বা ডায়েরি লেখা সাহায্য করতে পারে। অনলাইন ডাচ চ্যাট রুম বা ফোরাম ব্যবহার করুন। অন্য শিক্ষার্থীদের সাথে সংলগ্ন হোন। বিষয় অনুসারে সংগঠিত 100টি ডাচ ভাষা পাঠ সহ দ্রুত ডাচ শিখুন। পাঠের জন্য MP3 অডিও ফাইলগুলি নেটিভ ডাচ স্পিকারদের দ্বারা বলা হয়েছিল৷ তারা আপনাকে আপনার উচ্চারণ উন্নত করতে সাহায্য করে।

ডাচ শেখার জন্য প্রাথমিক শ্রেণী নিয়ে চিন্তা করুন। প্রাথমিক শ্রেণী অধ্যয়নের জন্য সর্বোত্তম। নিজেকে ডাচ সংস্কৃতি ও প্রবৃত্তির মধ্যে ডুবিয়ে দিন। ভাষার প্রতি আপনার আগ্রহ এবং উৎসাহ বাড়াবে।

এমনকি ডাচ শিক্ষানবিসরাও ব্যবহারিক বাক্যের মাধ্যমে ’50LANGUAGES’ দিয়ে দক্ষতার সাথে ডাচ শিখতে পারে। প্রথমে আপনি ভাষার মৌলিক কাঠামো জানতে পারবেন। নমুনা সংলাপ আপনাকে বিদেশী ভাষায় নিজেকে প্রকাশ করতে সাহায্য করে। পূর্ব জ্ঞান প্রয়োজন হয় না.

এমনকি উন্নত শিক্ষার্থীরা যা শিখেছে তা পুনরাবৃত্তি করতে এবং একত্রিত করতে পারে। আপনি সঠিক এবং ঘন ঘন উচ্চারিত বাক্যগুলি শিখতে পারেন এবং আপনি সেগুলি অবিলম্বে ব্যবহার করতে পারেন। আপনি দৈনন্দিন পরিস্থিতিতে যোগাযোগ করতে সক্ষম হবে. কয়েক মিনিট ডাচ শিখতে আপনার লাঞ্চ বিরতি বা ট্রাফিকের সময় ব্যবহার করুন। আপনি যেতে যেতে পাশাপাশি বাড়িতে শিখুন.