© Nigeyboy | Dreamstime.com

বিনামূল্যে ম্যাসেডোনিয়ান শিখুন

আমাদের ভাষা কোর্স ‘শিশুদের জন্য ম্যাসেডোনিয়ান‘-এর মাধ্যমে দ্রুত এবং সহজে ম্যাসেডোনিয়ান শিখুন।

bn বাংলা   »   mk.png македонски

ম্যাসেডোনিয়ান শিখুন - প্রথম শব্দ
নমস্কার! / আসসালামু আ’লাইকুম Здраво! Zdravo!
নমস্কার! / আসসালামু আ’লাইকুম Добар ден! Dobar dyen!
আপনি কেমন আছেন? Како си? Kako si?
এখন তাহলে আসি! Довидување! Dovidoovaњye!
শীঘ্রই দেখা হবে! До наскоро! Do naskoro!

ম্যাসেডোনিয়ান ভাষা সম্পর্কে বিশেষ কি?

ম্যাসেডোনীয় ভাষা ম্যাসেডোনিয়ার রাষ্ট্রীয় ভাষা এবং ইন্দো-ইউরোপীয় ভাষার স্লাভিক শাখার একটি ভাষা। এটি মাতৃভাষী প্রায় 2 মিলিয়ন মানুষের জন্য প্রধান মাধ্যম হিসেবে ব্যবহৃত হয়। ম্যাসেডোনীয় ভাষা স্লাভিক ভাষাগুলির মধ্যে স্বতন্ত্র এবং অনন্য একটি বৈশিষ্ট্য ধারণ করে। এটির ধ্বনিতাত্ত্বিক স্থান এবং ভাষার পরিসংখ্যান এটিকে ভাষাবিজ্ঞানীদের জন্য একটি আকর্ষণীয় বিষয় বানিয়ে দেয়। নতুনদের জন্য ম্যাসেডোনিয়ান 50 টিরও বেশি বিনামূল্যের ভাষা প্যাকগুলির মধ্যে একটি যা আপনি আমাদের কাছ থেকে পেতে পারেন। অনলাইনে এবং বিনামূল্যে মেসিডোনিয়ান শেখার কার্যকর উপায় হল ’50LANGUAGES’। মেসিডোনিয়ান কোর্সের জন্য আমাদের শিক্ষার উপকরণগুলি অনলাইনে এবং iPhone এবং Android অ্যাপ হিসাবে উভয়ই উপলব্ধ।

ম্যাসেডোনীয় ভাষার উচ্চারণ নিয়ম সম্পর্কে একটি বিশেষ বিচিত্র্য রয়েছে। উদাহরণস্বরূপ, বিশেষজ্ঞদের মতে, এটি দক্ষিণ-স্লাভিক ভাষার উচ্চারণ নিয়মগুলির সাথে মিলে যায়। ম্যাসেডোনীয় ভাষার ব্যাকরণ জটিল এবং প্রণালীমূলক। এর একটি অনন্য বৈশিষ্ট্য হলো এর নির্দিষ্ট কাল, যা অন্যান্য স্লাভিক ভাষাগুলিতে নেই। এই কোর্সের মাধ্যমে আপনি স্বাধীনভাবে ম্যাসেডোনিয়ান শিখতে পারবেন - একজন শিক্ষক ছাড়া এবং ভাষা স্কুল ছাড়া! পাঠগুলি স্পষ্টভাবে কাঠামোগত এবং আপনাকে আপনার লক্ষ্য অর্জনে সহায়তা করবে।

ম্যাসেডোনীয় ভাষা অন্যান্য স্লাভিক ভাষাগুলির সাথে তুলনা করে অনেক সংশ্লিষ্ট হলেও, এটি এখনও এটির নিজস্ব অনন্য বৈশিষ্ট্যগুলি বজায় রাখে। এটির মূল মুদ্রণ লিপি হলো সিরিলিক, এটি একটি বিশেষ স্থানীয় সংস্করণ হিসেবে ব্যবহৃত হয়। এটির লিপির স্থানীয় ভার্সন ম্যাসেডোনীয় ভাষা ব্যবহারকারীর মধ্যে গর্ব ও সংস্কৃতির উপস্থাপনা করে। বিষয় অনুসারে সংগঠিত 100টি ম্যাসেডোনিয়ান ভাষা পাঠ সহ দ্রুত ম্যাসেডোনিয়ান শিখুন। পাঠের জন্য MP3 অডিও ফাইলগুলি স্থানীয় ম্যাসেডোনিয়ান স্পিকারদের দ্বারা উচ্চারিত হয়েছিল৷ তারা আপনাকে আপনার উচ্চারণ উন্নত করতে সাহায্য করে।

ম্যাসেডোনীয় ভাষার সাহিত্য এবং লোক সংগীত অনন্য। সাহিত্যে এবং সংগীতে ম্যাসেডোনীয় সংস্কৃতির বৈচিত্র্য ও রঙের প্রকাশ পাওয়া যায়। সর্বশেষে, ম্যাসেডোনীয় ভাষা এর উচ্চারণ, ব্যাকরণ, লিপি, সাহিত্য এবং লোক সংগীতের মাধ্যমে এর নিজস্ব স্বাদ এবং স্বাদ প্রদান করে।

এমনকি ম্যাসেডোনিয়ান শিক্ষানবিসরাও ব্যবহারিক বাক্যগুলির মাধ্যমে ’50LANGUAGES’ দিয়ে দক্ষতার সাথে ম্যাসেডোনিয়ান শিখতে পারে। প্রথমে আপনি ভাষার মৌলিক কাঠামো জানতে পারবেন। নমুনা সংলাপ আপনাকে বিদেশী ভাষায় নিজেকে প্রকাশ করতে সাহায্য করে। পূর্ব জ্ঞান প্রয়োজন হয় না.

এমনকি উন্নত শিক্ষার্থীরা যা শিখেছে তা পুনরাবৃত্তি করতে এবং একত্রিত করতে পারে। আপনি সঠিক এবং ঘন ঘন উচ্চারিত বাক্যগুলি শিখতে পারেন এবং আপনি সেগুলি অবিলম্বে ব্যবহার করতে পারেন। আপনি দৈনন্দিন পরিস্থিতিতে যোগাযোগ করতে সক্ষম হবে. কয়েক মিনিটের ম্যাসেডোনিয়ান ভাষা শিখতে আপনার লাঞ্চ বিরতি বা ট্রাফিকের সময় ব্যবহার করুন। আপনি যেতে যেতে পাশাপাশি বাড়িতে শিখুন.