© Sebastian94 | Dreamstime.com
© Sebastian94 | Dreamstime.com

বিনামূল্যে জার্মান শিখুন

আমাদের ভাষা কোর্স ‘জার্মান ফর নবাগত‘ এর মাধ্যমে দ্রুত এবং সহজে জার্মান শিখুন।

bn বাংলা   »   de.png Deutsch

জার্মান শিখুন - প্রথম শব্দ
নমস্কার! / আসসালামু আ’লাইকুম Hallo!
নমস্কার! / আসসালামু আ’লাইকুম Guten Tag!
আপনি কেমন আছেন? Wie geht’s?
এখন তাহলে আসি! Auf Wiedersehen!
শীঘ্রই দেখা হবে! Bis bald!

কেন আপনি জার্মান শিখতে হবে?

জার্মান ভাষা শিখার ক্ষেত্রে একটি বিশাল সম্পর্ক রয়েছে চাকরির বাজারে। যারা জার্মান শিখছেন, তাদের জন্য বিশাল সম্ভাবনা রয়েছে বিভিন্ন জার্মান কোম্পানিতে চাকরি পেতে। যেমন বিএমডব্লিউ, ভবক, সিমেনস, আদি প্রভাবশালী জার্মান কোম্পানিগুলোর কর্মসংস্থানের জন্য বেশি সংখ্যক প্রার্থী চাই। জার্মানি পৃথিবীর একটি বৃহত্তম অর্থনীতিক বাল্য। তাই জার্মান ভাষা শিখা একটি সম্প্রসারণ এবং আপনার ক্ষমতা বাড়ানোর উপায়। এটি একটি আন্তর্জাতিক ভাষা যা ব্যবসায়, প্রযুক্তি, বিজ্ঞান এবং শিক্ষার বিভিন্ন ক্ষেত্রে ব্যবহার হয়।

জার্মান শিখার আরেকটি মূল কারণ হলো তার সাংস্কৃতিক সম্পদ। জার্মান সাহিত্য এবং বিজ্ঞানের বিশাল অবদান রয়েছে পৃথিবীর সাহিত্য এবং বিজ্ঞানের জগতে। জার্মান ভাষা শিখলে আপনি প্রত্যক্ষভাবে জার্মান সাহিত্য এবং বিজ্ঞানে ঢুকতে পারেন। উচ্চ শিক্ষায় জার্মানি সম্প্রসারণের ব্যাপারে একটি বৃহৎ সম্ভাবনা রয়েছে। এই দেশে অনেকগুলি বিশ্ববিদ্যালয় রয়েছে যা আন্তর্জাতিক ছাত্রদের বিনামূল্যে বা খুব কম খরচে উচ্চ শিক্ষা প্রদান করে। জার্মান শিখলে আপনি এই সুযোগ সম্পাদন করতে পারেন।

জার্মান ভাষা শিখার আরেকটি কারণ হলো তার ভ্রমণ সুবিধা। জার্মানি যাত্রাবারী একটি চমৎকার অভিজ্ঞতা হতে পারে এবং এটি সহজের হয় যদি আপনি জার্মান জানেন। জার্মান ভাষা জানা আপনাকে স্থানীয় জনগণের সাথে সরাসরি যোগাযোগ করতে সাহায্য করবে। জার্মান ভাষা শেখার আরেকটি বিশেষ কারণ হল তার সুবিধাজনক নির্মাণ। ইংরেজি ভাষার মতো, জার্মান ভাষাও জার্মানিক ভাষা পরিবারের অংশ। এর ফলে, ইংরেজিভাষীদের জন্য জার্মান ভাষা শিখা তুলনামূলকভাবে সহজ হয়।

শেষ কিন্তু নয় অন্যতম, জার্মান শিখে আপনি নিজের মধ্যে একটি মনোযোগীন এবং আত্মনির্ভর শিখক উন্নয়ন করতে পারেন। একটি নতুন ভাষা শেখা হল একটি মাথা প্রস্তর, যা আপনার ক্ষমতা এবং আত্মবিশ্বাস বাড়ায়। সংগ্রহে, জার্মান ভাষা শিখা একটি স্মার্ট চয়ন। এটি আপনাকে চাকরির বাজারে, উচ্চ শিক্ষায়, ভ্রমণে এবং আরো অনেক ক্ষেত্রে সুযোগ প্রদান করে। সময় এবং প্রচেষ্টা বিনিয়োগ করে জার্মান ভাষা শেখা আপনার জীবনে একটি সুষ্ঠু বিকল্প হতে পারে।

এমনকি জার্মান শিক্ষানবিসরাও ব্যবহারিক বাক্যের মাধ্যমে ’50LANGUAGES’ দিয়ে দক্ষতার সাথে জার্মান শিখতে পারে। প্রথমে আপনি ভাষার মৌলিক কাঠামো জানতে পারবেন। নমুনা সংলাপ আপনাকে বিদেশী ভাষায় নিজেকে প্রকাশ করতে সাহায্য করে। পূর্ব জ্ঞান প্রয়োজন হয় না.

এমনকি উন্নত শিক্ষার্থীরা যা শিখেছে তা পুনরাবৃত্তি করতে এবং একত্রিত করতে পারে। আপনি সঠিক এবং ঘন ঘন উচ্চারিত বাক্যগুলি শিখতে পারেন এবং আপনি সেগুলি অবিলম্বে ব্যবহার করতে পারেন। আপনি দৈনন্দিন পরিস্থিতিতে যোগাযোগ করতে সক্ষম হবে. কয়েক মিনিটের জার্মান ভাষা শিখতে আপনার লাঞ্চ বিরতি বা ট্রাফিকের সময় ব্যবহার করুন। আপনি যেতে যেতে পাশাপাশি বাড়িতে শিখুন.