© Turfantastik | Dreamstime.com

বিনামূল্যে ফার্সি শিখুন

আমাদের ভাষা কোর্স ‘শিশুদের জন্য ফার্সি‘ দিয়ে দ্রুত এবং সহজে ফার্সি শিখুন।

bn বাংলা   »   fa.png فارسی

ফার্সি শিখুন - প্রথম শব্দ
নমস্কার! / আসসালামু আ’লাইকুম ‫سلام‬ salâm!
নমস্কার! / আসসালামু আ’লাইকুম ‫روز بخیر!‬ ruz be khair!
আপনি কেমন আছেন? ‫حالت چطوره؟ / چطوری‬ hâlet chetore?
এখন তাহলে আসি! ‫خدا نگهدار!‬ khodâ negahdâr!
শীঘ্রই দেখা হবে! ‫تا بعد!‬ tâ ba-ad!

ফার্সি ভাষা শেখার সেরা উপায় কি?

পারসী ভাষা শেখার জন্য সবচেয়ে ভাল উপায় কি? ভাষা শেখার প্রক্রিয়া সত্যি প্রতিস্ঠিত হয়ে ওঠে। প্রথমত, স্বয়ং উৎসাহিত থাকা গুরুত্বপূর্ণ। পারসী শেখার জন্য একটি স্থির মনের অবস্থা তৈরি করুন। নতুনদের জন্য ফার্সি হল 50টিরও বেশি ফ্রি ল্যাঙ্গুয়েজ প্যাকগুলির মধ্যে একটি যা আপনি আমাদের কাছ থেকে পেতে পারেন। অনলাইনে এবং বিনামূল্যে ফার্সি শেখার কার্যকর উপায় হল ’50LANGUAGES’। ফার্সি কোর্সের জন্য আমাদের শিক্ষার উপকরণগুলি অনলাইন এবং আইফোন এবং অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশান হিসাবে উভয়ই উপলব্ধ।

অনলাইন সরঞ্জাম ও অ্যাপ্লিকেশন খুঁজে দেখুন। এগুলো পারসী ভাষা শেখার জন্য বেশ কাজে দেয়। শোনা ও পড়া অনুশীলন গরহাতী। পারসী সংগীত, সিনেমা বা উপন্যাস থেকে ভাষা জানা যায়। এই কোর্সের মাধ্যমে আপনি স্বাধীনভাবে ফার্সি শিখতে পারবেন - একজন শিক্ষক ছাড়া এবং ভাষা স্কুল ছাড়া! পাঠগুলি স্পষ্টভাবে কাঠামোগত এবং আপনাকে আপনার লক্ষ্য অর্জনে সহায়তা করবে।

প্রশিক্ষক বা পারসী শেখানোর শিক্ষকের সাথে যোগাযোগ করুন। তারা আপনার ভুল সংশোধন করতে সাহায্য করতে পারে। পারসী ভাষায় সাক্ষাতকার করতে চেষ্টা করুন। অনলাইন প্ল্যাটফর্মে পারসী ভাষার চ্যাট সেশনে যোগ দিন। বিষয় অনুসারে সংগঠিত 100টি ফার্সি ভাষার পাঠ সহ দ্রুত ফার্সি শিখুন। পাঠের জন্য MP3 অডিও ফাইলগুলি স্থানীয় ফার্সি ভাষাভাষীদের দ্বারা উচ্চারিত হয়েছিল। তারা আপনাকে আপনার উচ্চারণ উন্নত করতে সাহায্য করে।

ইরান বা অন্যান্য পারসী ভাষী দেশে সফর করুন। স্থানীয় সাংস্কৃতিক অনুভুতি ভাষা শেখার প্রক্রিয়ায় সহায়ক। ধৈর্য ও অধ্যয়ন একসাথে চালিয়ে যাওয়া জরুরি। প্রতিদিন অব্যাহত অনুশীলন সফলতার কাছে আপনাকে এনে দেয়।

এমনকি ফার্সি শিক্ষানবিসরাও ব্যবহারিক বাক্যগুলির মাধ্যমে ’50 LANGUAGES’ দিয়ে দক্ষতার সাথে ফার্সি শিখতে পারে। প্রথমে আপনি ভাষার মৌলিক কাঠামো জানতে পারবেন। নমুনা সংলাপ আপনাকে বিদেশী ভাষায় নিজেকে প্রকাশ করতে সাহায্য করে। পূর্ব জ্ঞান প্রয়োজন হয় না.

এমনকি উন্নত শিক্ষার্থীরা যা শিখেছে তা পুনরাবৃত্তি করতে এবং একত্রিত করতে পারে। আপনি সঠিক এবং ঘন ঘন উচ্চারিত বাক্যগুলি শিখতে পারেন এবং আপনি সেগুলি অবিলম্বে ব্যবহার করতে পারেন। আপনি দৈনন্দিন পরিস্থিতিতে যোগাযোগ করতে সক্ষম হবে. কয়েক মিনিট ফার্সি শিখতে আপনার লাঞ্চ বিরতি বা ট্রাফিকের সময় ব্যবহার করুন। আপনি যেতে যেতে পাশাপাশি বাড়িতে শিখুন.