© Dias | Dreamstime.com

বিনামূল্যে বুলগেরিয়ান শিখুন

আমাদের ভাষা কোর্স ‘শিশুদের জন্য বুলগেরিয়ান‘ দিয়ে দ্রুত এবং সহজে বুলগেরিয়ান শিখুন।

bn বাংলা   »   bg.png български

বুলগেরিয়ান শিখুন - প্রথম শব্দ
নমস্কার! / আসসালামু আ’লাইকুম Здравей! / Здравейте! Zdravey! / Zdraveyte!
নমস্কার! / আসসালামু আ’লাইকুম Добър ден! Dobyr den!
আপনি কেমন আছেন? Как си? Kak si?
এখন তাহলে আসি! Довиждане! Dovizhdane!
শীঘ্রই দেখা হবে! До скоро! Do skoro!

বুলগেরিয়ান ভাষা শেখার সেরা উপায় কি?

বুলগেরীয় ভাষা শেখার প্রথম চরণ তার অক্ষর ও উচ্চারণ জানা। একটি সোলিড ভিত্তি তৈরি করতে অক্ষর ও উচ্চারণে জোর দিতে হবে। অনলাইন রিসোর্স ব্যবহার করে শুরু করা ভাল। বিভিন্ন অ্যাপ্লিকেশন ও ওয়েবসাইট প্রাথমিক শেখার জন্য উপযুক্ত। নতুনদের জন্য বুলগেরিয়ান 50 টিরও বেশি বিনামূল্যের ভাষা প্যাকগুলির মধ্যে একটি যা আপনি আমাদের কাছ থেকে পেতে পারেন৷ অনলাইনে এবং বিনামূল্যে বুলগেরিয়ান শেখার কার্যকর উপায় হল ’50LANGUAGES’। বুলগেরিয়ান কোর্সের জন্য আমাদের শিক্ষার উপকরণগুলি অনলাইন এবং আইফোন এবং অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশান হিসাবে উভয়ই উপলব্ধ।

বুলগেরীয় সঙ্গীত শুনুন ও চলচ্চিত্র দেখুন। এর মাধ্যমে উচ্চারণ ও শব্দ অভিধান উন্নত হতে পারে। প্রতিদিনের একটি নির্ধারিত সময় অভ্যাস করুন। নিয়মিততা দ্বারা দক্ষতা অর্জনে সাহায্য করে। এই কোর্সের মাধ্যমে আপনি স্বাধীনভাবে বুলগেরিয়ান শিখতে পারবেন - একজন শিক্ষক ছাড়া এবং ভাষা স্কুল ছাড়া! পাঠগুলি স্পষ্টভাবে কাঠামোগত এবং আপনাকে আপনার লক্ষ্য অর্জনে সহায়তা করবে।

বুলগেরীয় সাহিত্য পড়া উপযুক্ত। এটি বাক্য গঠন ও ভোকাবুলারি বাড়াতে সাহায্য করে। ভাষা বিনিময় প্রোগ্রামে যোগ দিতে পারেন। প্রকৃত জীবনে বুলগেরীয় কথোপকথন করতে এটি অমূল্য। বিষয় অনুসারে সংগঠিত 100টি বুলগেরিয়ান ভাষা পাঠ সহ বুলগেরিয়ান দ্রুত শিখুন। পাঠের জন্য MP3 অডিও ফাইলগুলি স্থানীয় বুলগেরিয়ান স্পিকারদের দ্বারা বলা হয়েছিল৷ তারা আপনাকে আপনার উচ্চারণ উন্নত করতে সাহায্য করে।

স্থানীয় বুলগেরীয় সম্প্রদায়ের সাথে সম্পর্ক তৈরি করুন। তাদের সঙ্গে যোগাযোগ করে ভাষা শেখা সহজ হয়। যদি সম্ভব হয়, বুলগেরিয়া ভ্রমণ করুন। প্রাকৃতিক পরিবেশে ভাষা অনুভব করা অন্যতম উপায়।

এমনকি বুলগেরিয়ান শিক্ষানবিসরাও ব্যবহারিক বাক্যগুলির মাধ্যমে ’50LANGUAGES’ দিয়ে দক্ষতার সাথে বুলগেরিয়ান শিখতে পারে। প্রথমে আপনি ভাষার মৌলিক কাঠামো জানতে পারবেন। নমুনা সংলাপ আপনাকে বিদেশী ভাষায় নিজেকে প্রকাশ করতে সাহায্য করে। পূর্ব জ্ঞান প্রয়োজন হয় না.

এমনকি উন্নত শিক্ষার্থীরা যা শিখেছে তা পুনরাবৃত্তি করতে এবং একত্রিত করতে পারে। আপনি সঠিক এবং ঘন ঘন উচ্চারিত বাক্যগুলি শিখতে পারেন এবং আপনি সেগুলি অবিলম্বে ব্যবহার করতে পারেন। আপনি দৈনন্দিন পরিস্থিতিতে যোগাযোগ করতে সক্ষম হবে. কয়েক মিনিট বুলগেরিয়ান শিখতে আপনার লাঞ্চ বিরতি বা ট্রাফিকের সময় ব্যবহার করুন। আপনি যেতে যেতে পাশাপাশি বাড়িতে শিখুন.