© alvaropuig - Fotolia | Meditación
© alvaropuig - Fotolia | Meditación

বিনামূল্যে হিন্দি শিখুন

আমাদের ভাষা কোর্স ‘শিশুদের জন্য হিন্দি‘ সহ দ্রুত এবং সহজে হিন্দি শিখুন।

bn বাংলা   »   hi.png हिन्दी

হিন্দি শিখুন - প্রথম শব্দ
নমস্কার! / আসসালামু আ’লাইকুম नमस्कार!
নমস্কার! / আসসালামু আ’লাইকুম शुभ दिन!
আপনি কেমন আছেন? आप कैसे हैं?
এখন তাহলে আসি! नमस्कार!
শীঘ্রই দেখা হবে! फिर मिलेंगे!

হিন্দি ভাষার বিশেষত্ব কী?

হিন্দি ভাষা ভারতীয় উপমহাদেশের অন্যতম প্রধান ভাষা। এই ভাষার সমৃদ্ধ ইতিহাস এবং সাহিত্য এটি বিশেষ এবং অনন্য করে তোলে। হিন্দি ভাষার শব্দসংযোগ এবং বাক্য গঠন অসাধারণ এবং স্পষ্ট। এর শব্দ সংগঠন এবং বাক্য গঠন এটি অন্যান্য দক্ষিণ এশিয়ায় ভাষাগুলির চেয়ে অনন্য করে তোলে।

হিন্দি ভাষার লিপি সুনির্দিষ্ট এবং অনন্য। এর লিপি স্থির, সুনির্দিষ্ট এবং বিন্যাসযুক্ত, যা এটি অন্যান্য দক্ষিণ এশিয়ায় ভাষাগুলির চেয়ে অনন্য করে তোলে। হিন্দি ভাষার সাহিত্য এবং সংস্কৃতি একটি অনন্য স্থান রাখে। এর সংস্কৃতি এবং সাহিত্যের বিশেষত্ব এটি অন্যান্য দক্ষিণ এশিয়ায় ভাষাগুলির চেয়ে অনন্য করে তোলে।

হিন্দি ভাষার উচ্চারণ পদ্ধতি স্পষ্ট এবং নির্দিষ্ট। এর উচ্চারণ পদ্ধতি দক্ষিণ এশিয়ায় অন্যান্য ভাষাগুলির চেয়ে এটি অনন্য করে তোলে। হিন্দি ভাষায় শব্দ সংগঠনের একটি অনন্য সিস্টেম রয়েছে। এর শব্দ সংগঠন দক্ষিণ এশিয়ায় অন্যান্য ভাষাগুলির চেয়ে এটি অনন্য করে তোলে।

হিন্দি ভাষার নির্দিষ্ট বাক্য গঠন এবং স্পষ্ট উচ্চারণ এটি অনন্য এবং বিশেষ করে তোলে। এর শব্দ সংগঠন এবং বাক্য গঠন এর বিশেষ অংশ হিসেবে বিবেচনা করা হয়। হিন্দি ভাষার আরও একটি বিশেষ বৈশিষ্ট্য হল এর লিপি। এর লিপি প্রবল, স্পষ্ট এবং নির্দিষ্ট, যা এর বিন্যাস এবং উচ্চারণ অনন্য করে।

এমনকি হিন্দি শিক্ষানবিসরাও ব্যবহারিক বাক্যগুলির মাধ্যমে ’50 LANGUAGES’ দিয়ে দক্ষতার সাথে হিন্দি শিখতে পারে। প্রথমে আপনি ভাষার মৌলিক কাঠামো জানতে পারবেন। নমুনা সংলাপ আপনাকে বিদেশী ভাষায় নিজেকে প্রকাশ করতে সাহায্য করে। পূর্ব জ্ঞান প্রয়োজন হয় না.

এমনকি উন্নত শিক্ষার্থীরা যা শিখেছে তা পুনরাবৃত্তি করতে এবং একত্রিত করতে পারে। আপনি সঠিক এবং ঘন ঘন উচ্চারিত বাক্যগুলি শিখতে পারেন এবং আপনি সেগুলি অবিলম্বে ব্যবহার করতে পারেন। আপনি দৈনন্দিন পরিস্থিতিতে যোগাযোগ করতে সক্ষম হবে. কয়েক মিনিট হিন্দি শিখতে আপনার লাঞ্চ বিরতি বা ট্রাফিকের সময় ব্যবহার করুন। আপনি যেতে যেতে পাশাপাশি বাড়িতে শিখুন.